+91 98304-64566 atnmediicaree@gmail.com

আমরা সবাই ফল খেতে খুব ভালোবাসি, ফল শুধু যে আমরা শরীরের জন্য ভালো এটা জেনে খাই তা নয়। ফল আমাদের এমনিতেই ভালো লাগে। দুপুরে খাবারের পর ফল না খেলে তো অনেকের খাবার হজমই হয় না। আর ডায়েটে ফল তো থাকতেই হবে। কিন্তু অনেকে ফল চিবিয়ে না খেয়ে ফলের রস খেতে বেশি ভালোবাসেন। আজকের ব্যস্ত দিনে অবশ্য এতে আশ্চর্য হওয়ার কিছু নেই। সকালে ব্রেকফাস্টে ফলের রস চটপট খেয়ে কাজে যাওয়া তো আমাদের খুবই পরিচিত ঘটনা। আজ আসুন জেনে নিই, এই ফলের রস শরীরের পাশাপাশি আমাদের ত্বকের জন্য আলাদা ভাবে কতটা উপকারী।

১। পাতিলেবুর রসঃ- আমরা সবাই জানি যে পাতিলেবুতে ভিটামিন সি থাকে। আর ভিটামিন সি থাকায় একসঙ্গে অনেকগুলো উপকার হয়। ভিটামিন সি ত্বককে ভিতর থেকে পরিষ্কার করে। তাই ত্বক উজ্জ্বল হয়। এছাড়া ত্বককে টানটান রাকে ভিটামিন সি। তাই বলিরেখাও কম হয়। ত্বকের পি.এইচ ব্যাল্যান্স বজায় রাখতেও পাতিলেবুর রস খেতে পারেন।

২। পাকা পেঁপেরঃ- পাকা পেপে খেতে বেশ ভালো আর সাড়া বছরই প্রায় পাওয়া যায়। এতে থাকা অ্যান্টি অ্যাজিং প্রপার্টি ত্বকের বয়স ধরে রাখে। ডার্ক সার্কেল যেমন হতে দেয় না, তেমনই সান ট্যান হওয়ার থেকেও আমাদের রেহাই দেয়। পেপেতে থাকা প্যাপেন নামের এনজাইম স্কিন ড্যামেজ হতে দেয় না। তাই পেপের রস খান।

৩। আপেলের রসঃ- আপেল আমাদের শরীরের জন্য কতটা উপকারী সেটা আপনারা নিশ্চয়ই এত দিনে দাশবাসের আর্টিকেল পড়ে জেনে গেছেন। ত্বকের জন্যও কিন্তু আলাদা ভাবে খুবই উপকারী এই আপেলের রস। আপেলের রসে থাকা অ্যান্টি অক্সিডেন্ট বলিরেখা দূর করে। আমাদের ত্বকের টিস্যু নষ্ট হতে দেয় না, বরং নতুন কোষ জন্মাতে সাহায্য করে। আপেলের মধ্যে থাকা কপার, ক্লোরিন, জিঙ্ক, ম্যাগনেসিয়াম ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করে।

৪। তরমুজের রসঃ- সামনেই গরমকাল আসছে। আর গরমকাল মানেই তরমুজে বাজার ভরে যাবে। তাই তরমুজের রস খান যত খুশি। তরমুজে থাকা ভিটামিন এ, বি৬, সি ত্বকের ভিতর থেকে টক্সিন বের করে দেয়। ফলে পাওয়া যায় উজ্জ্বল দাগহীন ত্বক। ত্বক থেকে অতিরিক্ত তেলের সমস্যা দূর করে ব্রণ বা অন্যান্য সমস্যাও কম হতে দেয়। ত্বকের আর্দ্রতা ধরে রাখে।