blog

 

আন্ডারআর্মের বা বগলের কালো ছোপ বা দাগের সমস্যা থেকে এখন দূর করুন।

এই বুঝি কেউ আন্ডারআর্মস দেখে ফেলে- এই ভয় নিয়ে অনেকেই থাকেন, আর এই ভয়ের কারণে স্লিভলেস পোশাক পরতেও ভয় পান অনেকে। তবে এবার এই ভয় থেকে বেরিয়ে আসার সময় হয়েছে। স্লিভলেস, অফ-শোল্ডার যেকোনও পোশাক পরুন নির্ভাবনায়।

১। অ্যাপল সিডার ভিনেগারঃ– অলরাউন্ডার অ্যাপল সিডার ভিনেগারে রয়েছে ল্যাকটিক অ্যাসিডএবং অ্যামিনো অ্যাসিড, যা ত্বকের মৃত কোষ এবং দাগ কমাতে সহায়তা করে। এর উপাদানগুলি পোসরগুলি আনলক করতে সাহায্য করে এবং ত্বকের কালোভাব কমাতে সাহায্য করে।

এর জন্য আপনি একটি কটন প্যাডে কিছুটা অর্গানিক অ্যাপল সিডার ভিনেগারে নিয়ে তা আপনার পুরো আন্ডারআর্মসে লাগাতে পারেন এবং এটি পুরোপুরি না শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন। তাড়তাড়ি এবং কার্যকর ফলাফলের জন্য প্রতিদিন করুন।

২। অ্যালোভেরা জেলঃ- অ্যালোভেরা জেল কিন্তু প্রাকৃতিক সানস্ক্রিন হিসাবে পরিচিত, পাশাপাশি এর অ্যান্টিব্যাকটেরিয়াল ফর্মুলা ত্বককে সুদিং বানায় এবং আর্মপিটের রঙ উজ্জ্বল করে।

বাড়িতে যদি অ্যালোভেরার গাছ থাকে, তাহলে এখনি তার একটি পাতা রেটে ফ্রেশ অ্যালোভেরার নির্যাসটি বগলে লাগিয়ে নিন। এইভাবে রেখে দিন ১০-১৫ মিনিট মতো। এরপর জল দিয়ে ধুয়ে ফেলুন।ভালো ফলাফলের জন্য একদিন অন্তর অন্তর এটি ব্যবহার করুন। তবে যদি বাড়িতে গাছ না থাকে চিন্তা নেই বাজারে প্রাপ্ত অ্যালোভেরা জেলও লাগাতে পারেন।

৩। বেকিং সোডা এবং লেবুর মিশ্রণঃ– বেকিং সোডা একটি এক্সফোলিয়েটার যা আন্ডারআর্মের কালোভাব হালকা করতে সাহায্য় করে। অন্যদিকে লেবু একটি শক্তিশালী অ্যান্টিসেপটিক এবং প্রাকৃতিক ব্লিচিং এজেন্ট।

১ টেবিল চামচ বেকিং সোডা এবং ১টি লেবুর রসের সঙ্গে মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন। এটি আপনার আন্ডারআর্মসে প্রায় পাঁচ মিনিটের জন্য স্ক্রাব করুন, হালকা গরম জল ব্যবহার করে এটি ধুয়ে ফেলুন এবং সবশেষে ত্বককে ময়শ্চারাইজ করুন। কার্যকর ফলাফলের জন্য এই পদ্ধতিটি সপ্তাহে ৩ বা ৪ বার অ্যাপ্লাই করুন।

৪। চিনি এবং অলিভ অয়েলঃ- একটি পাত্রে ২ টেবিল-চামচ অলিভ অয়েল এবং চিনি দিন এবং একসাথে মেশান। আর্মপিটের কালো অংশে মিশ্রণটি এক বা দুই মিনিটের জন্য স্ক্রাব করুন, তারপরে এটি আরও ৫-১০ মিনিট রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন।
৫। শসাঃ- শসার মধ্যে রয়েছে দুর্দান্ত ব্লিচিং ফর্মুলা, এছাড়াও শসা ভিটামিন এবং খনিজে ভরপুর। এটি আপনার আন্ডারআর্মসের কালচে ছোপ দূর করতে সহায়তা করে। শসার টুকরো করে আপনার বগলে কয়েক মিনিট ঘষুন এবং লাগানোর পর শসার রসটাকে আরও ১০ মিনিট রাখুন, তারপরে জল দিয়ে ধুয়ে ফেলুন।
৬। আলুর প্রতিকারঃ- আন্ডারআর্মে পিগমেন্টেশন এবং বর্ণহীনতার জন্য দুর্দান্ত কাজ করে আলু। একটি আলুর খোসা ছাড়িয়ে কুরে নিন, তারপর এটাকে ছেঁকে রস বের করে নিন, এই রস বগলে সরাসরি লাগান এবং ১০ থেকে ১৫ মিনিট পর এটি ধুয়ে ফেলুন।

৭। মুলতানি মাটির ফর্মুলাঃ- কোনও ব্যয়বহুল স্কিন প্রোডাক্ট ব্যবহার না করে, আপনার আন্ডারআর্মসের কালো ভাব হালকা করতে, নিজের মায়ের পরামর্শ মেনে চলুন। আর তিনিই আপনাকে বলে দেবেন এই জাদুকরী ফর্মুলার কথা।

মাত্র ১ টেবিল চামচ মুলতানি মাটিতে, ১ চা চামচ লেবুর রস এবং কয়েক ফোঁটা জল মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন।

এটি আপনার আন্ডারআর্মসে প্রয়োগ করুন, এটি ১০-১৫ মিনিটের জন্য শুকিয়ে নিন এবং ঈষদুষ্ণ জলে ধুয়ে ফেলুন। আপনি যদি এটি নিয়মিত ব্যলবহার করেন তবে, এই প্রাকৃতিক মাটিটি কার্যকর ভাবে আপনার আন্ডারআর্মসের কালো ভাবকে হালকা করতে কাজে দেবে।

 

Share this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


%d bloggers like this: